খালেদ হোসেন টাপু, রামু :
টানা বর্ষণ আর উজানের পাহাড়ি ঢলে কক্সবাজারের রামুতে বাঁকখালী নদীর বিভিন্ন পয়েন্টে বিপদ সীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। বন্যায় রামু-নাইক্ষ্যংছড়ি, ঈদগড়-ঈদগাঁও সড়কসহ বেশ কয়েক রাস্তা পানিতে তলিয়ে গেছে। বর্তমানে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। তবে রাস্তাঘাটের পানিতে চলাচল সীমিত হয়ে পড়ায় বিভিন্ন পেশার পরিবারগুলো কাজকর্মে যেতে না পেরে এক রকম পানিবন্দি হয়ে পড়েছে।
এছাড়া পানি বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার সকাল থেকে গর্জনিয়া, কচ্ছপিয়া, কাউয়ারখোপ, জোয়ারিয়ানালা, দক্ষিণ মিঠাছড়ি, ঈদগড় ও রাজারকুল ইউনিয়নের নদী তীরবর্তী বেশ কয়েকটি গ্রামের নিম্নাঞ্চলের রাস্তাঘাট প্লাবিত হয়েছে।
কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ সাবিবুর রহমান জানান, জানান, মঙ্গলবার সকাল থেকে রামু বাঁকখালীর পয়েন্টে নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে বাঁকখালীর নদী তীরবর্তী নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে। ডুবে গেছে বিভিন্ন রাস্তাঘাট ও বেড়ি বাঁধ।
রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম জানান, ভারি বর্ষনে সাত ইউনিয়নের নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে।
বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক সমুহ বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় বর্তমানে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ধাপে ধাপে পানি বৃদ্ধি পাওয়ায় ক্ষেত খামার, বিভিন্ন ধমীয় ও শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী প্রতিষ্ঠান পানিতে ডুবে যায়। যেভাবে উজান থেকে পানি নেমে আসছে তাতে নদীর পানি আরও বাড়বে । এসব বিষয়ে নদী সংলগ্ন এলাকাগুলোর সার্বিক খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে তিনি জানান।